ajker kagoj 24
Latest Bangla News

ঈদে গ্রামে যেতে পারবেনা কেউ:আইজিপি

বিএনএ,ঢাকা:সরকারের পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত কেউই ঢাকার বাইরে যেতে পারবেন না বলে জানিয়েছেন মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।সেইসঙ্গে কেউ ঢাকায় প্রবেশ করতে পারবেনা বলেও জানান তিনি।
রোববার (১৭ মে) মাঠ পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে আইজিপি আরও বলেন,ঈদ উপলক্ষে ও সরকার ঘোষিত বর্ধিত ছুটি উদযাপনের জন্য অনেকেই গ্রামের বাড়ির উদ্দেশ্যে রওয়ানা হচ্ছেন।এটি কোনোভাবেই হতে দেয়া যাবে না।একইভাবে প্রতিটি জেলা ও মহানগরীও জনস্বার্থে কঠোরভাবে এ বিষয়টি বাস্তবায়ন করা হবে।শপিংমল ও মার্কেট যথাযথ নিয়ম-কানুন ও স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখছে কিনা সেটি নিশ্চিত করতে নিশ্চিত করতে সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দেন পুলিশ প্রধান।
তিনি বলেন,প্রধানমন্ত্রী জনগণের সার্বিক কল্যাণের জন্য যে সব নির্দেশনা দিয়েছেন, তা সবাইকে যথাযথভাবে অনুসরণ করতে হবে।সাধারণ মানুষকে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান বেনজীর আহমেদ।
আইজিপি বলেন,বাংলাদেশ পুলিশের সদস্যরা জনগণের সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে হাসি মুখে জীবনের ঝুঁকি নিয়েছেন এবং নিচ্ছেন।অনেক সদস্য ইতোমধ্যেই করোনা আক্রান্ত হয়েছেন।দায়িত্ব পালনকালে পুলিশ সদস্যদের নিজেদের যথাযথ সুরক্ষা নিশ্চিত করতে হবে।দেশ ও মানুষের সেবা একটি বিরল সুযোগ।জনসেবার এ ধারা অব্যাহত রাখারও আহ্বান জানান তিনি।
আইজিপি বলেন,যে কোনো প্রকার দুর্নীতির বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে পুলিশ প্রধান বলেন, সব ধরনের পুলিশি সেবা মানুষের দোরগোড়ায় নিয়ে যেতে হবে।এ লক্ষ্যে, শীঘ্রই দেশব্যাপী বিট পুলিশিং কার্যক্রম চালু করার উদ্যোগ নেয়া হয়েছে।ইউনিয়ন ও ওয়ার্ডভিত্তিক আইন-শৃঙ্খলা কার্যক্রম অধিকতর বেগবান ও ফলপ্রসূ করতে পর্যায়ক্রমে সব ইউনিয়ন ও ওয়ার্ডভিত্তিক পুলিশ কর্মকর্তা মনোনীত করা হবে। এতে পুলিশের কাজের অধিকতর জবাবদিহিতাও নিশ্চিত হবে বলে মনে করেন তিনি।
জনগণের সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে বাংলাদেশ পুলিশের যে সব সদস্য আত্মোৎসর্গ করেছেন তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন বেনজীর আহমেদ।করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সুচিকিৎসা ও কল্যাণে প্রয়োজনীয় নানা উদ্যোগের বিষয়টিও তুলে ধরেন তিনি।
ভিডিও কনফারেন্সে বর্তমান করোনা পরিস্থিতিতে বাংলাদেশ পুলিশের সার্বিক কার্যক্রম পর্যালোচনা ও করণীয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।
আর করিম চৌধুরী
 
The post ঈদে গ্রামে যেতে পারবেনা কেউ:আইজিপি appeared first on Bangladesh News Agency (BNA) | Real Time True News.

You might also like