• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:৪৩ অপরাহ্ন
  • English Version

১৫২ ছবির নায়ক ছিলেন ওয়াসিম

রিপোর্টার
আপডেট : বুধবার, ২১ এপ্রিল, ২০২১

বাংলা চলচ্চিত্রের সোনালী দিনের নায়ক ওয়াসিম মারা গেছেন শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে। রাজধানীর শাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান তিনি। তার বয়স হয়েছিল ৭৪ বছর।

ওয়াসিমের মৃত্যুর খবর গণমাধ্যমকে নিশ্চিত করেন চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান। তিনি বলেন, অনেক দিন ধরেই ওয়াসিম ভাই বার্ধক্যজনিত নানা রোখে ভুগছিলেন। তিনি চিকিৎসাধীন ছিলেন রাজধানীর শাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে। আমরা তার রুহের মাগফিরাত কামনা করছি।

জায়েদ খান জানান, ওয়াসিম করোনায় আক্রান্ত ছিলেন না।

দেড় শতাধিক ছবিতে অভিনয় করা এ অভিনেতা ১৯৫০ সালের ২৩ মার্চ চাঁদপুরে জন্মগ্রহণ করেন। ইতিহাস বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন তিনি। ১৯৬৪ সালে তিনি বডি বিল্ডিংয়ের জন্য ‘মিস্টার ইস্ট পাকিস্তান’ খেতাব অর্জন করেছিলেন। ১৯৭২ সালে সহকারী পরিচালক হিসেবে চলচ্চিত্রে অভিষেক হয় তার। আর নায়ক হিসেবে যাত্রা শুরু হয় ১৯৭৪ সালে মহসিন পরিচালিত ‘রাতের পর দিন’ সিনেমার মাধ্যমে। এরপর ১৯৭৬ সালে মুক্তি পাওয়া এস এম শফী পরিচালিত ‘দি রেইন’ সিনেমা তাকে ব্যাপক পরিচিতি এনে দেয়।

১৯৭৩ থেকে ১৯৯০ সাল পর্যন্ত চলচ্চিত্রে শীর্ষ নায়কদের একজন ছিলেন তিনি। ফোক ফ্যান্টাসি আর অ্যাকশন ছবির অপ্রতিদ্বন্দ্বী অভিনেতা ছিলেন তিনি। অভিনয় জীবনে ১৫২টির মতো ছবিতে অভিনয় করেছেন এ অভিনেতা।


এই বিভাগের আরো খবর