শিরোনাম:

বাঘাইছড়িতে বিজিবির চিকিৎসা সেবা ও খাদ্যসামগ্রী বিতরণ

           
আজকের কাগজ ২৪ ডেস্ক
প্রকাশিত : আগস্ট ১৫, ২০২২

মো: সোহেল রানা,দীঘিনালা (খাগড়াছড়ি): জাতীয় শোক দিবস ও জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎবার্ষিকী উপলক্ষে বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের বাঘাইহাট এলাকায় গরীব দুঃস্থদের মাঝে বাঘাইহাট বর্ডার গার্ড ব্যাটালিয়ন (৫৪ বিজিবি) উদ্যোগে বিনামূল্যে খাদ্য সামগ্রী বিতরণ এবং চিকিৎসা সেবা প্রদান হয়েছে।

সোমবার (১৫আগস্ট) সকাল ৯টায় বাঘাইহাট ব্যাটালিয়ন (৫৪ বিজিবি) উদ্যেগে বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের বাঘাইহাট বাজার সংলগ্ন বাঘাইহাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মাঠে স্থানীয় গরীব দুঃস্থ পাহাড়ি ও বাঙ্গালী পরিবারের মাঝে বিনামূল্যে খাদ্যসামগ্রী বিতরণ এবং চিকিৎসা সেবা প্রদান ও বিনামূল্যে ঔষধ সামগ্রী বিতরণ উদ্বোধন করেন বাঘাইহাট ব্যাটালিয়ন (৫৪ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ মিজানুর রহমান, পিএসসি।

বাঘাইহাট ব্যাটালিয়ন (৫৪ বিজিবি) এর মেডিক্যাল অফিসার ক্যাপ্টেন মোঃ আশরাফুল আলম, এএমসি এর নেতৃত্বে মেডিক্যাল টিম কর্তৃক চিকিৎসা সেবা প্রদান ও অসুস্থ্য ব্যক্তিদের মধ্যে বিনামূল্যে ঔষধ সামগ্রী বিতরণ করা হয়েছে।

বাঘাইহাট সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে অর্ধশতাধিক পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, চিনি, আলু ও লবণ । এবং শতাধিক পাহাড়ী- বাঙ্গালি দু:স্থ মানুষের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ফি ঔষধ প্রদান করা হয়।

অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ মিজানুর রহমান বলেন, পার্বত্যঞ্চলে সব সময় বিজিবি সদস্যরা স্থানীয় পাহাড়ি-বাঙ্গালির জীবনমান উন্নয়নের জন্য সাহায্য সহযোগীতায় প্রদান করে যাচ্ছে।

বাঘাইহাট কেয়াংঘাট এলাকার বসিন্দা সাজনা দেবী চাকমা(৬৫) চিকিৎসা সেবা নিতে এসে বলেন, অনেক দিনহলো বুকে ও হাটুতে ব্যথা টাকার অভাবে ডাক্তারের কাছে যেতে পারছিলাম না বিজিবি বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ দিয়েছে।

মিনা চাকমা(৫৫) ও চিত্তরঞ্জন কার্বারী( গ্রাম প্রধান) বলেন, ৫৪ বিজিবি ডাক্তারা আমাদেরকে চিকিৎসা ও ঔষধ নিয়েছে। বিজিবি‘র ডাক্তারা অনেক ভাল করে রোগী দেখেন।

সূত্রঃ পিবিএ

� পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ �
Hosting
সর্বশেষ সংবাদ
  • সর্বাধিক পঠিত