শিরোনাম:

মায়ের পেট ফেটে জন্ম নেওয়া শিশুটির ঠাঁই হচ্ছে ছোট্টমণি নিবাসে

           
আজকের কাগজ ২৪ ডেস্ক
প্রকাশিত : জুলাই ২৮, ২০২২

ময়মনসিংহের ত্রিশালে ট্রাকচাপায় নিহত মায়ের গর্ভ ফেটে অলৌকিকভাবে জন্ম নেয়া সেই শিশুটির নতুন ঠিকানা হতে যাচ্ছে রাজধানীর মিরপুরে অবস্থিত ‘ছোট্টমণি নিবাসে’। শুক্রবার সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে তাকে সেখানে পাঠাবে জেলা শিশুকল্যাণ বোর্ড।

বৃহস্পতিবার (২৮ জুলাই) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন ময়মনসিংহ জেলা শিশু কল্যাণ বোর্ডের সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক। তিনি জানান, জেলা প্রশাসন, ত্রিশাল উপজেলা প্রশাসন এবং সমাজসেবা অধিদপ্তরের একাধিক সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়।

বর্তমানে শিশুটি ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের এনআইসিইউতে চিকিৎসাধীন রয়েছে। এদিকে শিশুটি শঙ্কামুক্ত বলে জানিয়েছেন নবজাতক বিভাগের সহযোগী অধ্যাপক ডা. নজরুল ইসলাম।

প্রশাসনের এমন সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে নবজাতকের দাদা মোস্তাফিজুর রহমান বাবলু বলেন, ছোট্টমণি নিবাসে আগামী ৫ থেকে ৬ মাস থাকবে আমার নাতি। এই সময়টাতে অভিভাবক হিসেবে যে কোনো সময় তাকে দেখতে যেতে পারব।

তিনি আরও বলেন, আমার বাড়ির পরিবেশ ভালো না থাকায় ডিসি স্যার আমার বাড়িতে দুই কক্ষ বিশিষ্ট একটি ঘর করে দেবেন বলে জানিয়েছেন। এরপর নাতনিকে বাড়ি নিয়ে আসব।

এর আগে, গত ১৬ জুলাই বিকেলে ত্রিশালের কোর্ট ভবন এলাকায় ট্রাকচাপায় প্রাণ হারান উপজেলার রায়মণি এলাকার জাহাঙ্গীর আলম (৪০), তার অন্তঃসত্ত্বা স্ত্রী রত্না বেগম (৩২) এবং তাদের ছয় বছরের মেয়ে সানজিদা। এসময় রত্না বেগমের গর্ভ ফেটে জন্ম নিয়ে বেঁচে যায় ওই নবজাতক। এরপর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে ভর্তি করা হয় নগরীর বেসরকারি লাবীব হাসপাতালে। সেখানে জন্ডিসসহ বিভিন্ন শারীরিক সমস্যা দেখা দিলে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের এনআইসিইউতে চিকিৎসা দেয়া হয়।

সূত্রঃ পিবিএ

� পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ �
Hosting
সর্বশেষ সংবাদ
  • সর্বাধিক পঠিত