শিরোনাম:

স্কুল শিক্ষিকা লাঞ্ছনায় চার বকাটে গ্রেফতার

           
আজকের কাগজ ২৪ ডেস্ক
প্রকাশিত : জুন ১৫, ২০২২

শ্রেণিকক্ষে প্রবেশ করে ছাত্রীদের উত্ত্যক্ত করার প্রতিবাদ করলে বখাটেদের তোপের মুখে পড়ে চার শিক্ষিকা। তারা শারীরিকভাবে লাঞ্ছিত, শ্লীলতাহানীর শিকার হোন। এ ঘটনায় চার বখাটেকে গ্রেফতার করেছে র‍্যাব।

বুধবার (১৫ জুন) দুপুর ১১ টায় রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, গত ১২ কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানার জঙ্গলবাড়ি উচ্চ বিদ্যালয়ে প্রাক নির্বাচনী ও দ্বিতীয় সাময়িক পরীক্ষা চলাকালীন সময় বহিরাগত কিছু বখাটে ছেলে বিদ্যালয়ে প্রবেশ করে। তারা ২য় তলায় উঠে ছবি তোলার চেষ্টা করে। এসময়, স্কুলের কয়েকজন শিক্ষিকা বখাটে ছেলেদের স্কুল থেকে চলে যেতে বলেন। এতে ক্ষিপ্ত হয়ে বখাটেরা তাদের দেখে নেয়ার হুমকি দেয়। বিকেলে স্কুল শেষে কয়েকজন শিক্ষিকা অটোরিকশাযোগে স্কুল হতে বাড়ি ফেরার পথে অটোরিক্সার গতিরোধ করে বখাটেরা। শিক্ষিকাদের শারীরিকভাবে লাঞ্ছিত, শ্লীলতাহানী ও অকথ্য ভাষায় গালিগালাজ করে।

তিনি বলেন, উক্ত ঘটনায় বখাটে ছেলেদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে স্কুলের শিক্ষার্থীরা পরীক্ষা বন্ধ করে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করে। প্রধান শিক্ষক বাদী হয়ে করিমগঞ্জ থানায় একটি মামলা দায়ের করে।

র‍্যাব জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-১৪ এর একটি দল গত রাতে কিশোরগঞ্জ ও রাজধানীর গুলিস্তান এলাকায় অভিযান পরিচালনা করে উক্ত ঘটনায় জড়িত এজাহারভুক্ত চার আসামিকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন, সৌরভ মিয়া ওরুফে বাবু (১৭), সোহান ওরুফে হিরা (১৭), সীমান্ত (১৭) ও ঘটনার মূলহোতা আল আমিন ওরুফে ভিআইপি রানা (২২)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ভিআইপি রানা এলাকায় উঠতি বয়সী কিশোরদের নিয়ে একটি সংঘবদ্ধ চক্র গড়ে তোলে। এবং এর নেতৃত্ব দেয়।এলাকায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের
ছাত্রীদের বেশকিছুদিন যাবত উত্যক্ত করে আসছিল সে। এই চক্রের অন্য সদস্যরাও বিভিন্ন সময় ছাত্রীদের স্কুলে আসা-যাওয়ার পথে উত্যক্ত করত এবং এলাকায় বিভিন্ন অপকর্ম করে বেড়াত। কোন ছাত্রী প্রতিবাদ করতে চাইলে সে তাদের এসিড নিক্ষেপের হুমকিও প্রদান করত।

সূত্রঃ পিবিএ

� পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ �
Hosting
সর্বশেষ সংবাদ
  • সর্বাধিক পঠিত