ajker kagoj 24
Latest Bangla News

নামাজ আদায়ের জন্য খুলে দেয়া হলো গির্জার দরজা

নামাজ আদায়ের জন্য খুলে দেয়া হলো গির্জার দরজা

বিএনএ,বিশ্বডেস্ক:ধর্মীয় সম্প্রীতির অনন্য নজির তৈরি করেছে জার্মানি।করোনা মহামারির কারণে নিউকোলন শহরের দার আস-সালাম ছোট মসজিদে শারীরিক দূরত্ব রেখে জামাতের সুযোগ না থাকায় এগিয়ে এসেছে পাশের মার্থা লুথেরান গির্জা। নামাজের জন্য খুলে দেয়া হলো গির্জাটির দরজা। স্থানীয় ইমামও সাদরেই গ্রহণ করেছেন গির্জায় নামাজ আদায়ের আমন্ত্রণ।শারীরিক দূরত্ব রক্ষা করে  শুক্রবার সেখানেই জুমাতুল বিদা আদায় করেন বার্লিনের অনেক মুসল্লি।

বার্তা সংস্থা রয়টার্সকে মসজিদের ইমাম বলেন, পবিত্র রমজানে জামাতে জুমার নামাজ আদায় করতে পারাই বড় বিষয়।এটা দারুণ একটা ব্যবস্থা এবং এই সঙ্কটের মধ্যে রোজার সময় এই উদ্যোগ মুসলিমদের খুবই খুশি করেছে। এই মহামারি প্রত্যেক সম্প্রদায়ের মধ্যে ঐক্য তৈরি করেছে। সঙ্কটই মানুষকে কাছে নিয়ে আসে।

মার্থা লুথেরান গির্জার যাজক মনিকা ম্যাথিয়াস বলেন, এখানে যা হয়েছে তা সবার জন্যই আশীর্বাদ। করোনার সময়ে ভালো কিছু করার চিন্তা থেকেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান তিনি।

জার্মানিতে লম্বা লকডাউন শেষে শর্ত সাপেক্ষে এই মাসেই ধর্মীয় উপাসনালয় খুলে দেয়া হয়। কিন্তু মসজিদে নামাজের সময় দূরত্ব বজায় রাখার নির্দেশনায় স্থান সংকুলান নিয়ে বিপাকে পড়েন বার্লিনের মুসলিম জনগোষ্ঠী।

আর করিম চৌধুরী

The post নামাজ আদায়ের জন্য খুলে দেয়া হলো গির্জার দরজা appeared first on Bangladesh News Agency (BNA) | Real Time True News.

You might also like
%d bloggers like this: