ajker kagoj 24
Latest Bangla News

করোনাভাইরাস: মৃত্যু মিছিলের দেশ জার্মানির গির্জায় ঈদের প্রার্থনা

বার্লিন: ইউরোপে করোনা হামলা চলছেই। জার্মানিতে মৃত্যু মিছিল। তবুও তারই মধ্যে ঈদের প্রার্থনার জন্য উন্মুক্ত হল গির্জা। সামাজিক দূরত্ব মেনেই সবকিছু আয়োজন করা হয়েছে। বিবিসি জানাচ্ছে এই খবর। রাজধানী বার্লিনের ক্রুজবার্গে অবস্থিত মার্থা লুথেরান চার্চ। কর্তৃপক্ষ জানিয়েছেন স্থানীয় মুসলিম সম্প্রদায়ের মানুষ তাদের গির্জায় জুমার নামাজ আদায় করতে পারবেন।

এদিকে ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান ইঙ্গিত করছে, জার্মানি অতি দ্রুত করোনায় মৃতের তালিকার উপরের দিকে উঠে আসছে। মৃতের সংখ্যা ৮ হাজার পার করেছে। আক্রান্ত ১ লক্ষ ৭৯ হাজারের বেশি। তবে ইউরোপে সর্বাধিক মৃত্যু এখনও পর্যন্ত ইংল্যান্ডেই। ৩৬ হাজার পার করেছে এই সংখ্যা।

আর বিশ্বে সর্বাধিক মার্কিন যুক্তরাষ্ট্রে মৃত ৯৭ হাজারের বেশি। আতঙ্কিত ইউরোপ। আতঙ্কিত জার্মানি। তবুও জার্মানিতে মুসলিমদের জন্য প্রার্থনা স্থলগুলো গত ৪ঠা মে থেকে খুলে দেওয়া হয়েছে। বলা হয়েছে যারা প্রার্থনা করবেন তাদের পারসরিক ৫ ফু দূরত্ব বজায় রাখতে হবে। বিবিসি জানাচ্ছে এই খবর।

খবরে আরও বলা হয়েছে, ওই গির্জার যাজক মনিকা ম্যাথিয়াস নমাজে অংশ নিয়েছেন। এই ঘটনা সামাজিক মাধ্যমে আলোড়ন ফেলেছে।

The post করোনাভাইরাস: মৃত্যু মিছিলের দেশ জার্মানির গির্জায় ঈদের প্রার্থনা appeared first on Kolkata24x7 | Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal’s Leading online Newspaper.

You might also like