ajker kagoj 24
Latest Bangla News

রোববার জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

রোববার জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

বিএনএ,ঢাকা: পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে রোববার(২৪ মে)জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা৷ এদিন সন্ধ্যা সাড়ে ৭টায় টায় প্রধানমন্ত্রীর ভাষণটি বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতারসহ বিভিন্ন টিভি চ্যানেল একযোগে সম্প্রচার করবে। শনিবার(২৩ মে) প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের সই করা  এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

করোনা দুর্যোগর শুরুর পর এরআগে গত ১৩ এপ্রিল পহেলা বৈশাখ উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দেন প্রধানমন্ত্রী। তার আগে ২৫ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দেন তিনি।

ইসলাম ধর্মাবলম্বীদের কাছে ঈদ সবচেয়ে বড় ধর্মীয় উৎসব হলেও করোনা পরিস্থিতিরে কারণে এ বছর ঈদ এসেছে সম্পূর্ণ ভিন্ন এক আবহে। ঈদের কেনাকাটায় যেমন বিধিনিষেধ ছিল তেমনি ঈদের নামাজেও থাকছে বিধিনিষেধ।

এমন বিধিনিষেধ শুধু বাংলাদেশে নয়, সৌদি আরবের মক্কা এবং মদিনার পবিত্র দুই মসজিদে ঈদুল ফিতরের নামাজ হলেও তাতে অংশ নিতে পারবেন না সাধারণ জনগণ।

এদিকে, আগামি সোমবার (২৫ মে) বাংলাদেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। শনিবার সন্ধ্যায় দেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা না যাওয়ার পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নিয়েছে জাতীয় চাঁদ দেখা কমিটি।

কমিটির সভাপতি ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ জানান, দেশের ৮টি বিভাগীয় এবং ৬৪টি জেলা কার্যালয় থেকে চাঁদ দেখার চেষ্টা করা হয়েছে। আবহাওয়া দপ্তর থেকেও পর্যবেক্ষণ চালানো হয়েছে। কিন্তু কোথাও চাঁদ দেখার খবর মেলেনি।

আর করিম চৌধুরী

The post রোববার জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী appeared first on Bangladesh News Agency (BNA) | Real Time True News.

You might also like
%d bloggers like this: