ajker kagoj 24
Latest Bangla News

৩ জুন থেকে খুলছে ইতালির বিমানবন্দর

পিবিএ,ইতালি: প্রাণঘাতি করোনা ভাইরাসের তান্ডবে চীনের পর সব থেকে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছিল ইউরোপের দেশ ইতালি।

বিগত কিছুদিন ধরে করোনার প্রকোপ কমতে থাকায় ইতালিতে ধাপে ধাপে শিথিল করা হয় লকডাউন। লকডাউন শিথিলের পর বন্দিদশা থেকে মুক্তি পায় দেশটির ৬ কোটি মানুষ। ফের চলতে শুরু করে পৃথিবীর অন্যতম সুন্দর দেশটি।

গত ৪ মে প্রথম ধাপে শিথিল করা হয় করোনা লকডাউন। এর পর দ্বিতীয় ধাপে সোমবার দেশটিতে পুরোপুরি শিথিল করা হয় করোনা লকডাউন। এবার ৩ জুন থেকে খুলে দেয়া হচ্ছে ইতালির সব বিমানবন্দ। আগামী ৩ জুন থেকে আঞ্চলিক এবং আন্তর্জাতিক ফ্লাইটের অনুমতি দেওয়া হবে জানিয়েছেন ইতালির পরিবহনমন্ত্রী ডি মিশেলি।

বুধবার ইতালির রাজধানী রোমে পরিবহনমন্ত্রী পাওলা ডি মিশেলি জানিয়েছেন, ইতালির সমস্ত বিমানবন্দর ৩ জুন থেকে আবারও চালু হবে। আঞ্চলিক এবং আন্তর্জাতিক ফ্লাইট গুলোর অনুমতি দেয়া হবে।

তিনি আরও জানিয়েছেন আগামী ৩ জুন থেকে খুলে দেয়া হবে ইতালির সব সীমান্ত।

ইতালির সিভিল প্রোটেকশন এজেন্সির তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত ইতালিতে প্রাণ হারিয়েছেন ৩২ হাজার ৩৩০ জনের। আক্রান্ত হয়েছেন ২ লাখ ২৭ হাজার ৩৬৪ জন। ইতালিতে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৩২ হাজার ২৮২ জন।

দেশটির প্রধানমন্ত্রী জুসেপ্পে কোন্তে জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে বলেন, দীর্ঘ দুই মাস পর ইতালির এক অঞ্চল থেকে আরেক অঞ্চলে ভ্রমণের অনুমতি দেওয়া হচ্ছে । নিরাপত্তার স্বার্থে সবাইকে মাস্ক ব্যবহার করতে পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী । করোনার প্রভাব পুরোপুরি শেষ না হওয়ায় সবাইকে নিয়ম মেনে চলতেও আহ্বান জানান তিনি।
পিবিএ/ইসমাইল হোসেন স্বপন/এএম

You might also like
%d bloggers like this: