ajker kagoj 24
Latest Bangla News

প্রয়োজনে পুলিশ আপনাদের ফেরার ব্যবস্থা করবে-বেনজীর আহমেদ

বেনজীর আহমেদ

বিএনএ,ঢাকা:  করোনাভাইরাসের সংক্রমনের মধ্যেই সরকারি নির্দেশনা অমান্য করে অনেকেই বাড়ী ফেরার চেষ্টা করছেন। তাদের উদ্দেশ্যে আইজিপি ড. বেনজীর আহমেদ বলেছেন, ফিরে আসুন, প্রয়োজনে পুলিশ আপনাদের ফেরার ব্যবস্থা করবে।

মঙ্গলবার রাজারবাগ পুলিশ লাইন্স অডিটোরিয়াম আয়োজিত সংবাদ সম্মেলনে ঘরে ফেরা মানুষদের প্রতি এমন আহবান জানান তিনি। কোভিড-১৯ ও আসন্ন ঈদ উল ফিতর উপলক্ষে পুলিশের পক্ষ থেকে নেয়া আইনশৃঙ্খলা প্রস্তুতি জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

করোনা সংক্রমন মোকাবেলায় সকলকে স্বাস্থ্য বিধি মেনে ঘরে থাকার অনুরোধ জানিয়ে আইজিপি বলেন, সরকারের নির্দেশ কেউ এবারের ঈদে বাড়ি ফিরবেন না, আমরা লক্ষ করছি অনেকেই নানা উপায়ে বাড়ি ফেরার চেষ্টা করছেন। কেউ কেউ হেটেও যাচ্ছেন। এভাবে যাওয়ার ফলে সংক্রমিত হওয়ার ঝুঁকি রয়েছে। তাই বলবো, যেখানে আছেন, সেখানেই থাকেন। বেচে থাকলে অনেক ঈদ আসবে।

পুলিশ প্রধান বলেন, এই মুহুর্তে ফেরীঘাটে ৩ নম্বর সতর্ক সংকেত চলছে। এর মধ্যে অনেকে ফেরী ঘাটে ভীড় করছেন। চোড়াই পথে জীবনের ঝুঁকি নিয়ে নদী পার হওয়ার চেষ্টা করছেন। আমরা নৌপুলিশকে বলেছি এগুলো প্রতিহত করতে। যারা ফেরীঘাটে চলে গেছেন, তাদের বলবো ফিরে আসুন। প্রয়োজনে আপনাদের ফিরে আসার ব্যবস্থা পুলিশ করবে। ঈদে ঘরমুখো মানুষের ঢল নেমেছিল ফেরিঘাটে। এই ঢল ঠেকাতে সোমবার দুপুরেই ফেরি চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। এ কারণে ঘাটেই আটকা পড়েছে বিপুল সংখ্যক মানুষ। তাদের ফিরে আসার আহ্বান জানিয়ে আইজিপি বলেন, প্রয়োজনে পুলিশ তাদের ফেরার ব্যবস্থা করবে।

তিনি বলেন, এপ্রিল ২য় সপ্তাহ পর্যন্ত ২৩টা জেলা করোনামুক্ত ছিলো। কিন্তু যখনই লোকজন চলাচল বাড়িয়ে দিলো, তখনই পুরো দেশজুড়ে এই সংক্রমণ ছড়িয়ে পড়ছে। যেখানে যেখানে চেকপোস্ট রয়েছে, থেমে যান। ফিরে আসুন। দয়া করে আপনি যেখানে আছেন, সেখানেই থাকেন।

আইজিপি বলেন, ঈদ জামাত খোলা জায়গায় নয়। মসজিদে পড়ুন। যতটা সম্ভব কম সময় থাকুন। বাসা থেকে সুরক্ষার সকল প্রস্তুতি নিয়ে যাবেন। আর দয়া করে ঈদের দিন কেউ সাইটসিংয়ে যাবেন না। শপিং মলগুলো খোলা হয়েছে। আমরা মার্কেট সমিতির সঙ্গে কথা বলেছি, নিরাপদ শপিংয়ে মার্কেটগুলোতে সরকার নির্দেশ জারি করেছে। আমরা শপিংয়ের ক্ষেত্রে একটি কথা উচ্চারণ করছি, স্বাস্থ্যবিধি যেগুলো আছে। সুরক্ষা বিধি যেগুলো আছে। সেগুলো অবশ্যই আমাদের মেনে চলতে হবে। মার্কেট সমিতি মানবে। সেলস পারসান মানবেন। ক্রেতা মানবেন। সবাই এসব স্বাস্থ্যবিধি মেনেই শপিং করবেন। ৫ দোকান দেখে ১০ দোকান দেখে এক দোকানে শপিংয়ের যে আমাদের একটা কালচার আছে। সেটাকে পরিহার করাই এবার ভালো হবে। এক্ষেত্রে আমি বলব, শপিংয়ে ক্ষেত্রে আপনারা সতর্ক থাকবেন, যেন এটাই আপনার জীবনের শেষ শপিং না হয়।

অনাকাংখিত  চলাচল বন্ধে পুলিশ সার্বক্ষণিক কাজ করছে জানিয়ে আইজিপি ড. বেনজীর আজহমেদ বলেন, আমরা নিয়মিত সোশ্যাল মিডিয়া ওয়াচ করছি। কেউ যদি সোশ্যাল প্ল্যাটফর্ম ব্যবহার করে সরকারের ভাবমূর্তি নষ্ট করার জন্য দেশবিরোধী প্রচারনা চালায়, তাদের বিরুদ্ধে অবশ্যই কঠোর ব্যবস্থা নেয়া হবে। গুজব প্রতিরোধে মূলধারার গণমাধ্যম ভ‚মিকার প্রশংসাও করেন তিনি।
👍
বিএনএ/ এসকে/ওজি

The post প্রয়োজনে পুলিশ আপনাদের ফেরার ব্যবস্থা করবে-বেনজীর আহমেদ appeared first on Bangladesh News Agency (BNA) | Real Time True News.

You might also like
%d bloggers like this: