Header Border

ঢাকা, সোমবার, ৬ই জুলাই, ২০২০ ইং | ২২শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ (বর্ষাকাল) ৩০°সে
ব্রেকিং :
ফ্রান্স আরাফাত রহমান কোকো স্পোর্টিং ক্লাবের সমন্বয়কারী এম আলী চৌধুরীর সমন্বয়ে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি কার্যকরি কমিটি ও ১১ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটির অনুমোদন করেন দুলদুল বারী। ঠাকুরগাঁয়ের পীরগঞ্জে টানা ভারী বর্ষণে আমন ধানের বীজ তলা পানির নিচে নওগাঁর রাণীনগর উপজেলার একডালা ইউনিয়নের নিচ তালিমপুর গ্রাম থেকে কাঠালগাড়ি পর্যন্ত মাটির রাস্তা নির্মাণ করছেন গ্রামবাসীরা। সমাজের ধনী-গরীব মিলে নিজেরাই চাঁদা ভাঙ্গন করে প্রায় দুই কিলোমিটার মাটির রাস্তা নির্মাণ কাজ শুরু করেছেন। শুক্রবার, ২৬ জুন। ছবি : পিবিএ নাসিরনগরে সাংসদের হস্তক্ষেপে বাঁধ নির্মাণের চেষ্ঠা অব্যাহত নওগাঁর রাণীনগর উপজেলার একডালা ইউনিয়নের নিচ তালিমপুর গ্রাম থেকে কাঠালগাড়ি পর্যন্ত মাটির রাস্তা নির্মাণ করছেন গ্রামবাসীরা। সমাজের ধনী-গরীব মিলে নিজেরাই চাঁদা ভাঙ্গন করে প্রায় দুই কিলোমিটার মাটির রাস্তা নির্মাণ কাজ শুরু করেছেন। শুক্রবার, ২৬ জুন। ছবি : পিবিএ মানুষ রাজনীতির কাঁদা ছোড়াছুড়ি পছন্দ করছে না ছোট ভাইয়ের ধারালো বড় ভাই খুন তালায় করোনা উপসর্গ নিয়ে মুদি ব্যবসায়ীর মৃত্যু রামুতে শুকনো মরিচের ব্যাগে ৪০ হাজার ইয়াবা রাণীনগরে গ্রামবাসীরা টাকা তুলে নির্মান করছেন মাটির রাস্তা

আপত্তিকর মন্তব্য করায় ইবি ছাত্র ইউনিয়ন সম্পাদক বহিষ্কার

আহসান নাঈম,ইসলামী বিশ্ববিদ্যালয় (কুষ্টিয়া): ফেসবুকে জাতীয় রাজনীতিবিদ এবং বুদ্ধিজীবি সম্পর্কে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে এবং ছাত্রলীগের দাবির পরিপেক্ষিতে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) সংসদ ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক জি কে সাদিককে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

সোমবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ স্বাক্ষরিত এক পেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সাদিক তার ফেসবুক আইডিতে জাতীয় রাজনীতিবিদ, বুদ্ধিজীবি এবং রাজনৈতিক দল সম্পর্কে আশ্লিল, ব্যাঙ্গাত্বক, আপত্তিকর, প্রতিহিংসামুলক এবং নৈতিক মুল্যবোধ পরিপন্থী বক্তব্য ধারাবাহিকভাবে উপস্থাপন করে চলছে। মাননীয় প্রধানমন্ত্রী যখন দৃঢ়হস্তে করোনা সংকট মোকাবেলা করে চলছেন এবং করোনায় মৃত ব্যক্তিবর্গের জন্য দলমত নির্বিশেষে সকলে গভীরভাবে শোকাহত তখন জি কে সাদিকের প্রদত্ত স্ট্যাটাস বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি বিনষ্ট করেছে, যা বিশ্ববিদ্যালয়ের বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টির কারণ হতে পারে। তার এ ধারাবাহিক কর্মকান্ডের জন্য তাকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিস্কার করা হলো।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা বিধি মোতাবেক তাকে কেন চূড়ান্তভাবে বহিষ্কার করা হবে না তার ব্যাখ্যা আগামী সাত দিনের মধ্যে রেজিস্ট্রার বরাবর ই-মেইলে প্রেরণ করতে বলা হয়েছে।

এর আগে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা সাদিকের ফেসবুক স্টাটাসের স্ক্রিনশট শেয়ার করে তার বহিষ্কারের দাবি জানায়।

শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ বলেন, সাদিকের আপত্তিকর মন্তব্য দেখে শাখা ছাত্রলীগ ক্যাম্পাস বন্ধ থাকায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে মৌখিকভাবে বহিষ্কারের দাবি জানিয়েছে। এর পরিপেক্ষিতে তাকে বহিষ্কার করায় প্রশাসনকে ধন্যবাদ জানাই। একইসঙ্গে ভবিষ্যতে কেউ জাতীয় রাজনীতিবীদের সম্পর্কে এধরণের মন্তব্য করার সাহস না করে সে জন্য তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

এ বিষয়ে ছাত্র ইউনিয়ন সাধারণ সম্পাদক জি কে সাদিক সাংবাদিকদের বলেন, আমার কিছু ফেইসবুক পোস্টকে কেন্দ্র করে ছাত্রলীগের নেতাকর্মীর প্রতিবাদের প্রক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন এই সিদ্ধান্ত নিয়েছে। আমি বিশ্ববিদ্যালয় প্রশাসানের সিদ্ধান্তের বিষয়ে আগত হয়েছি। এটা সাময়িক বহিষ্কারাদেশ। আমাকে কারণ দর্শানোর জন্য সাত দিন সময় দেয়া হয়েছে। আমি প্রশাসনের কাছে আমার যৌক্তিক অবস্থান তুলে ধরবো।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

নাটোরের দিন মুজুর কন্যা গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে
তুরাগে অস্ত্রের উৎসের সন্ধ্যানে আইনশৃংখলা বাহিনী
করোনায় বিপাকে পড়েছে ‘রোহিঙ্গা’
ঝিনাইদহে গর্ভবতী মায়েদের স্বাস্থ্য সেবায় সেনাবাহিনী
দূর্গম পাহাড়ে বাড়ি বাড়ি ত্রাণ পৌঁছে দিচ্ছে সেনাবাহিনী
বিএনপি ৫৬ লাখ পরিবারকে ত্রাণ দিয়েছে : টুকু

আরও খবর

Design & Developed BY: WEB DESIGN BD