নিউজ ডেস্কঃ
আজ : ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, সোমবার প্রকাশ করা : নভেম্বর ৩, ২০২০

  • কোন মন্তব্য নেই

    তানোর উপজেলার বেশিরভাগ রাস্তাগুলো চলাচলের অযোগ্য হয়ে পড়েছে

    আশরাফুল ইসলাম রনজু,তানোর(রাজশাহী)প্রতিনিধি- রাজশাহীর তানোর উপজেলার বেশিরভাগ রাস্তা চলার চলের অযোগ্য হয়ে পড়েছে। দীর্ঘদিন সংস্কার না করায় ফলে চরম দুর্ভোগ ও জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে । তবে, রাস্তাগুলো সংস্কারের আশ্বাষ পেলেও বাস্তবায়ন না হওয়ায় জনসাধারণের মাঝে চলছে আলোচনা ও সমালোচনা।

    পাকা রাস্তা গুলোর প্রায় স্থান ভেঙ্গে পড়েছে, সেই সাথে পিচ ও পাথর উঠে ছোট বড় গর্তের সৃষ্টি হয়েছে। খানা খন্দে ভরা ওই সব রাস্তাগুলো দিয়ে চলাচলে সাধারণ জনগনকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। সেই সাথে প্রায় ঘটছে ছোট বড় দূর্ঘটনা। অপর দিকে বিভিন্ন গ্রামের পাঁকা রাস্তাগুলোর অবস্থাও চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। দীর্ঘদিন ধরে ওই রাস্তাগুলো সংস্কার না করায় মরণ ফাঁদে পরিণত হয়েছে, এবং কাজের গুনগত মান খারাপ হওয়ায় অল্প দিনেই রাস্তা গুলো ভেঙ্গে চলাচলের অযোগ্য হয়ে দীর্ঘদিন থেকে পড়ে রয়েছে।

    তানোর রাজশাহী সড়কের বায়া মোড় থেকে কাশেম বাজার, তানোর থানা মোড় থেকে আমনুরা ধামধুম ব্রীজ, মুন্ডমালা থেকে গোদাগাড়ীর জোট্যা বটতলা, আইড়ার মোড় থেকে বিল্লী হাট, বিল্লি হাট থেকে, তালন্দ শোমাষপুর মোড়, তানোর উপজেলা পরিষদ গেট থেকে চৌবাড়িয়া হাট, কালীগঞ্জ হাট থেকে সরনজাই হয়ে তাঁতি হাটি, সরনজাই বাজার মোড় থেকে মোহর হয়ে দেবিপুর মোড় এবং দেবিপুর মোড় থেকে ইলামদহি হাট হয়ে দুবইল হয়ে প্রকাশনগর বাজার পর্যন্ত রাস্তার বেহাল দশা।

    এর মধ্যে মরণ ফাঁদে, পরিনত হয়ে দীর্ঘদিন থেকে জনদুর্ভোগের মধ্যেই জীবনের ঝুকি নিয়ে চলাচল করতে হচ্ছে তানোর আমনুরা রাস্তা ও সরনজাই থেকে দেবিপুর মোড় হয়ে প্রকাশনগর পর্যন্ত। এই সড়কের রাস্তাগুলোর বিভিন্ন স্থান ভেঙ্গে ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। ওই গর্তে পানি ও কাদা জমে থাকছে ফলে এইসব রাস্তাগুলো দিয়ে প্রতিদিন ট্রাক, বাস, অটো, মটরসাইকেল ভুটভুটিসহ যান বাহন চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে জনসাধারণ ও যাত্রীদেরকে।

    এনিয়ে তানোর উপজেলা প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন বলেন, তানোর উপজেলার ভাঙ্গা রাস্তা সংষ্কারের টেন্ডার দেয়া হয়েছে অল্প দিনের মধ্যেই সংষ্কার কাজ শুরু করা হবে।

    Leave a Reply

    Your email address will not be published.

    © স্বত্ব আজকের কাগজ ২৪ ডট নেট ।২০১৮-২০২১
    সম্পাদক ও প্রকাশক: কামরুল হাসান চৌধুরি
    পিয়াস বিল্ডিং পূর্ব শাহী ঈদগাহ, টিবি গেইট , সিলেট
    ফোন: ০১৭১১০০০২১৪ , ইমেইল: ajkerkagoj24@gmail.com
    %d bloggers like this: