নিউজ ডেস্কঃ
আজ : ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, সোমবার প্রকাশ করা : নভেম্বর ১, ২০২০

  • কোন মন্তব্য নেই

    ‘দুষ্কাল প্রতিরোধে আমরা’র গণসাক্ষর কর্মসূচী গণপিটুনি-পুলিশ নির্যাতসহ বিনাবিচারে সব ধরণের হত্যাকান্ড বন্ধের আহ্বান

    সিলেট ডেস্কঃ গণপিটুনি ও পুলিশী নির্যাতনে হত্যাসহ বিনাবিচারে সব ধরণের হত্যাকান্ড বন্ধ এবং ধর্ষণ ও নারী নিপীড়ন বন্ধের দাবিতে গণসাক্ষর কর্মসূচী পালন করেছে নাগরিক মোর্চা ‘দুষ্কাল প্রতিরোধে আমরা’। শনিবার (৩১ অক্টোবর) বিকেলে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এই কর্মসূচী পালন করা হয়।

    SONY DSC

    গণসাক্ষর কর্মসূচী চলাকালে সংহতি জানিয়ে বক্তৃতায় সিলেটের বিভিন্ন অঙ্গণের প্রতিনিধিত্বশীল ব্যক্তিবর্গ বলেন, দেশে আইনের শাসন না থাকা ও বিচারহীনতার সংস্কৃতি চালু হওয়ায় একের পর বিচারবর্হিভ’ত হত্যাকান্ড ঘটছে। যার সর্বশেষ ঘটনা ঘটেছে লালমনিরহাটে। ধর্মীয় অবমাননার অভিযোগ এনে সেখানে এক নীরিহ ব্যক্তিকে পিটিয়ে মেরে ফেলা হয়েছে। মৃত্যুর পর ওই ব্যক্তির লাশও পুড়িয়ে দিয়েছে হিং¯্র জনতা। প্রকাশ্যে এ ঘটনা ঘটলেও এখন পর্যন্ত এই ঘটনায় কাউকে গ্রেপ্তার করা হয়নি। যারা এধরণের অপরাধ থামানো ও অপরাধীদের গ্রেপ্তার করার কথা সেই আইশৃঙ্খলা বাহিনী নিজেরাই জড়িয়ে পড়ছে অপরাধ কর্মকান্ডে। সিলেটে বন্দরবাজার ফঁড়িতে পিটিয়ে রায়হান নামের এক যুবককে পিটিয়ে মেরে ফেলেছে।
    বক্তারা লালমনিরহাটে শহীদুন্নবী জুয়েল ও সিলেটে রায়হান আহমদ হত্যাকারীদের দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানান। একইসঙ্গে সবধরণের বিচার বর্হির্ভূত হত্যা বন্ধেরও দাবি জানান।
    বক্তারা বলেন, সাম্প্রতিক সময়ে ধর্ষণ ও নারী নিপীড়নের ঘটনাও আশঙ্কাজনকভাবে বেড়ে গেছে। ধর্ষকদের দ্রুত শাস্তি নিশ্চিত করা না গেলে এধরণের কর্মকান্ড রোধ করা সম্ভব নয়।

    SONY DSC

    সিলেটে পুলিশ ফাঁড়িতে নির্যাতনে নিহত রায়হান আহমদের পরিবারের পক্ষে তার ছোটভাই রাব্বি আহমদ তানভীর সাক্ষর দিয়ে এই কর্মসূচীর সূচনা করেন।
    সাক্ষর প্রদানের পর এই কর্মসূচীর সাথে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। তিনি বলেন, বিনাবিচারে সব ধরণের হত্যাকান্ড বন্ধ করতে হবে। দেশে আইনের শাসন নিশ্চিত করতে হবে। কেউ যাতে বিনাবিচারে হত্যার শিকার না হয় এজন্য আমাদের রাজপথে সোচ্ছার থাকতে হবে।
    ‘দুষ্কাল প্রতিরোধে আমরা’-এর সংগঠক দেবব্রত চৌধুরী লিটনের সঞ্চালনায় এতে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাশ পুরকায়স্থ, সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এমাদউল্লাহ শহিদুল ইসলাম শাহিন, ওয়ার্কাস পার্টি সিলেটের সভাপতি সিকান্দার আলী, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি মিশফাক আহমদ মিশু, রায়হান আহমদের খালা আয়শা আহমদ, সাংস্কৃতিক সংগঠক শামসুল বাসিত শেরো, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল, ইমজা সিলেটের সাধারণ সম্পাদক সজল ছত্রী, সমাজকর্মী নিগার সুলতানা, ‘দুষ্কাল প্রতিরোধে আমরা’-এর সংগঠক আব্দুল করিম কিম, আশরাফুল কবির প্রমুখ।

    Leave a Reply

    Your email address will not be published.

    © স্বত্ব আজকের কাগজ ২৪ ডট নেট ।২০১৮-২০২১
    সম্পাদক ও প্রকাশক: কামরুল হাসান চৌধুরি
    পিয়াস বিল্ডিং পূর্ব শাহী ঈদগাহ, টিবি গেইট , সিলেট
    ফোন: ০১৭১১০০০২১৪ , ইমেইল: ajkerkagoj24@gmail.com
    %d bloggers like this: