নিউজ ডেস্কঃ
আজ : ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, রবিবার প্রকাশ করা : অক্টোবর ২৯, ২০২০

  • কোন মন্তব্য নেই

    জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম তাঁত শিল্পকে মণিপুরীরা অনেক উন্নত করেছে

    সিলেট ডেস্কঃ তাঁত শিল্পকে মণিপুরীরা অনেক উন্নত করেছে। সিলেটের ঐতিহ্যবাহী এ তাঁত শিল্পকে এগিয়ে নেয়ার জন্যে সকলকে সহযোগিতা করতে হবে। আগামীতে মণিপুরী তাঁত শিল্পের উন্নয়নে সরকারের পক্ষ থেকে বরাদ্দ দেওয়ার ব্যবস্থা করা হবে।
    গত মঙ্গলবার বেলা ১১টার দিকে সিলেট নগরীর শিবগঞ্জ এলাকার মণিপুরী তাঁত প্রশিক্ষণ ও উন্নয়ন কেন্দ্র পরিদর্শন কালে সংক্ষিপ্ত সংবর্ধনা অনুষ্ঠানে জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম এসব কথা বলেন।
    মণিপুরী তাঁত প্রশিক্ষণ ও উন্নয়ন কেন্দ্র পরিদর্শনে যান। এসময় তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন সিলেট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মহুয়া মমতাজ ও সহকারী কমিশানর (ভূমি) ফারিয়া সুলতানা। মণিপুরী তাঁত প্রশিক্ষণ ও উন্নয়ন কেন্দ্র পরিদর্শন কালে সংক্ষিপ্ত সংবর্ধনা অনুষ্ঠানে অতিথিদের ফুল দিয়ে বরণ করেন মণিপুরী যুব সমিতির সভাপতি ফ. ধীরেন সিংহ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ওয়াই লারু সিংহ।
    এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ মণিপুরী মহিলা সমিতির সভানেত্রী এস. রীনা দেবী, এল. ইন্দ্রমনি, লোংজম হীরেন সিংহ, মুতুম সুরজিৎ, প্রদীপ সিংহ, মঙাল সিংহ, চন্দ্রশেখর সিংহ বদর, জয়মোহন সিংহ, এল. নীহার সিংহ, ওইনাম সত্যজিৎ, মাইবম রাসেল প্রমুখ।
    অনুষ্ঠানে যুব সমিতির পক্ষ থেকে জেলা প্রশাসককে দুটি দাবি সংবলিত স্মারকলিপি প্রদান করা হয়।
    উল্লেখ্য, মণিপুরী তাঁত প্রশিক্ষণ উন্নয়ন কেন্দ্রটি প্রধানমন্ত্রী কার্যালয়ের স্পেশাল এফেয়ার্স ডিভিশনের ক্ষুদ্র নৃতাত্তিক জনগোষ্ঠেীর জন্য বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা ( পার্বত্য চট্টগ্রাম ব্যতিত) প্রকল্পের আওতায় দীর্ঘদিন থেকে পরিচালিত হয়ে আসছে।

    Leave a Reply

    Your email address will not be published.

    © স্বত্ব আজকের কাগজ ২৪ ডট নেট ।২০১৮-২০২১
    সম্পাদক ও প্রকাশক: কামরুল হাসান চৌধুরি
    পিয়াস বিল্ডিং পূর্ব শাহী ঈদগাহ, টিবি গেইট , সিলেট
    ফোন: ০১৭১১০০০২১৪ , ইমেইল: ajkerkagoj24@gmail.com
    %d bloggers like this: