নিউজ ডেস্কঃ
আজ : ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, সোমবার প্রকাশ করা : জুলাই ২৩, ২০২০

  • কোন মন্তব্য নেই

    মহামারি করোনা আরো খারাপ রূপ নিতে পারে: ট্রাম্প

    পিবিএ ডেস্ক: করোনাভাইরাস মহামারি পরিস্থিতি নিয়ে এখন আরো অন্ধকার দেখতে পাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মঙ্গলবার হোয়াইট হাউজ ব্রিফিংয়ে তিনি বললেন, যুক্তরাষ্ট্রে করোনা পরিস্থিতি ‘আরো ভালো হওয়ার আগে হয়তো আরো খারাপ হবে।

    অথচ এর আগে করোনাভাইরাসকে সেভাবে পাত্তা দিচ্ছিলেন না তিনি। এমনকি কিছুদিন আগে পর্যন্ত মাস্ক ব্যবহার করতে রাজি হচ্ছিলেন না। এবার যুক্তরাষ্ট্রে বসবাসকারী সবাইকে মুখ ঢেকে রাখার অনুরোধ করেছেন তিনি। ট্রাম্প বলেছেন, মাস্ক ব্যবহারের প্রভাব রয়েছে। এজন্য তিনি দেশবাসীকে মাস্ক পরে ‘দেশপ্রেম’ দেখানোর আহ্বান জানান।

    তবে সংবাদ সম্মেলনে এসব কথা বলার সময় ট্রাম্পের মুখে মাস্ক ছিল না।

    যুক্তরাষ্ট্রজুড়ে করোনাভাইরাসের সংক্রমণ ক্রমে বাড়ছে। জানা গেছে, এমন পরিস্থিতিতে মার্কিন প্রেসিডেন্টের সহচররা তাকে করোনা মোকাবিলায় আরো বুঝেশুনে পদক্ষেপ নিতে চাপ দিয়েছেন।

    গত এপ্রিলে হোয়াইট হাউসে করোনা নিয়ে দৈনিক সংবাদ সম্মেলনে এক বেফাঁস মন্তব্য করে বসেন ট্রাম্প। ইনজেকশনের মাধ্যমে শরীরে জীবাণুনাশক প্রয়োগ করে করোনা চিকিৎসার পরামর্শ দিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েছিলেন ট্রাম্প। ওই ঘটনার পর এত দিন হোয়াইট হাউসে সংবাদ সম্মেলন বন্ধ ছিল।

    দুই মাসের বেশি সময় পর মঙ্গলবারের প্রেস ব্রিফিংয়ে ট্রাম্প কথাবার্তায় ছিলেন বেশ পরিমিত। মার্কিন স্বাস্থ্য কর্মকর্তাদের বক্তব্যের সঙ্গে মিল রেখেই কথা বলেন ট্রাম্প।

    ট্রাম্প বলেন, এটা (করোনাজনিত মহামারি পরিস্থিতি) ভালোর দিকে যাওয়ার আগে দুর্ভাগ্যজনকভাবে হয়তো আরো খারাপের দিকে যাবে। আমি কোনো বিষয় নিয়ে এভাবে বলতে পছন্দ করি না, কিন্তু পরিস্থিতি এমনটাই দাঁড়িয়েছে।

    ট্রাম্প আরো বলেন, ‘আমরা সবাইকে বলছি, যখন সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হবে না, তখন মাস্ক পরুন। আপনার মাস্ক পরতে ভালো লাগুক আর না লাগুক, এটা পরার একটা প্রভাব আছে। মাস্ক পরলে মহামারি মোকাবিলায় প্রভাব পড়বেই। আর আমাদের যা যা করা সম্ভব, সবই করা প্রয়োজন।

    করোনাভাইরাসকে একসময় ‘চীনা ভাইরাস’ বলা ট্রাম্প সংবাদ সম্মেলনে থাকা অবস্থায় পকেট থেকে মাস্ক বের করেন বটে, তবে তা পরেননি।

    জনমত জরিপ বলছে, আগামী নভেম্বরে অনুষ্ঠিতব্য প্রেসিডেন্ট নির্বাচনে দ্বিতীয় দফা নির্বাচিত হওয়ার দৌড়ে জনপ্রিয়তার মাপকাঠিতে ডেমোক্র্যাটিক দলের প্রার্থী জো বাইডেনের সঙ্গে ট্রাম্পের বেশ সমানে সমানে লড়াই হচ্ছে।

    করোনা মোকাবিলায় ট্রাম্প ব্যর্থ হয়েছেন বলে গতকাল মঙ্গলবার দোষারোপ করেন বাইডেন। দেশবাসীর উদ্দেশে বাইডেন বলেন, তিনি (ট্রাম্প) আপনাদের ত্যাগ করেছেন। তিনি এ দেশের জন্য কাজ করা বন্ধ করে দিয়েছেন।

    সূত্র: দ্য ওয়াশিনটন পোস্ট

    পিবিএ

    Leave a Reply

    Your email address will not be published.

    © স্বত্ব আজকের কাগজ ২৪ ডট নেট ।২০১৮-২০২১
    সম্পাদক ও প্রকাশক: কামরুল হাসান চৌধুরি
    পিয়াস বিল্ডিং পূর্ব শাহী ঈদগাহ, টিবি গেইট , সিলেট
    ফোন: ০১৭১১০০০২১৪ , ইমেইল: ajkerkagoj24@gmail.com
    %d bloggers like this: