সিলেট

মানবাধিকার ও পরিবেশ সাংবাদিক সোসাইটি (মাপসাস) সিলেট বিভাগীয় কমিটির উদ্যোগে সিলেট সহ সারাদেশে ধর্ষণ, ইভটিজিং ও নারী নিযার্তনের প্রতিবাদে মানববন্ধন।

নিউজ ডেস্ক::মাপসাস সিলেট বিভাগীয় কমিটির মানববন্ধনে বক্তারা
ধর্ষন রোধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে
মানবাধিকার ও পরিবেশ সাংবাদিক সোসাইটি (মাপসাস) সিলেট বিভাগীয় কমিটির উদ্যোগে সিলেট সহ সারাদেশে ধর্ষণ, ইভটিজিং ও নারী নিযার্তনের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ৫ মে বিকেল ৩টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এ মানববন্ধন পালন করা হয়।
মানবাধিকার ও পরিবেশ সাংবাদিক সোসাইটি (মাপসাস) সিলেট বিভাগীয় কমিটির সভাপতি শেখ মো. লুৎফুর রহমানের সভাপতিত্বে ও ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক নাজিম উদ্দিনের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, মানবাধিকার ও পর্যবেক্ষণ সোসাইটি সিলেট জেলার সভাপতি হেলাল আহমদ চৌধুরী, সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল হালিম সাগর, মাপসাসের আঞ্চলিক পরিচালক তাইবুর রহমান, সহ সভাপতি সুলতান আহমদ চৌধুরী, দারা খান, যুগĄ সাধারণ সম্পাদক আরিফুল হাসান, মহিলা বিষয়ক সম্পাদক ফারজানা আক্তার তাহেরা।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মাপসাসের সিনিয়র সহ সভাপতি শিহাব উদ্দিন স্বপন, সহ সভাপতি সুচিত্র চৌধুরী বাবলু, ডাঃ বাপ্পী চৌধুরী সহ প্রচার সম্পাদক শাহরিয়ার চৌধুরী সাব্বির , সহ অর্থ সম্পাদক শামীম মিয়া, সমাজসেবা সম্পাদক সমরেশ দেবনাথ, দপ্তর সম্পাদক আরিফ আহমমদ, সহ ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আহমেদ শাকিল, সাহিত্য ও প্রকাশণা সম্পাদক মার“ফ হাসান, মাপসাস সদস্য ফয়জুল ইসলাম ফজলাই, পাওয়ার নিউজ বিডি২৪ ডটকমের আহমদ নাহিদ, সিলেটপোস্ট ২৪ ডটকমের আবু মোহাম্মদ খালেদ, মুন্নি আক্তার, হাফিজুর রহমান রিপন প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, ধর্ষনের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড কার্যকর করতে হবে। পাশাপাশি ধর্ষন রোধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। ধর্ষক যেনো কোনভাবেই আইনের অবৈধ উপায়ে বেঁচে যেতে না পারে সেজন্য আইনশৃংখলা বাহিনীকে সঠিক ব্যবস্থা নেয়ার আহবান জানান।

Show More