মাত্র ৫০ টাকায় বিআরটিসি বাসে সিলেট সাদাপাথর

সিলেট ডেস্কঃ সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে বাস সার্ভিস চালু করেছে সরকারী পরিবহন সংস্থা বিআরটিসি। শনিবার সকালে এই বাস সার্ভিসের উদ্বোধন করা হয়। নগরীর আম্বরখানা থেকে প্রতিদিন সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কোম্পানীগঞ্জের উদ্দেশ্যে ছেড়ে যাবে বাস। কোম্পানীগঞ্জ থেকে সিলেটের উদ্দেশ্যেও দু’ঘন্টা পরপর বাস ছাড়বে।

নগরীর আম্বরখানা থেকে কোম্পানীগঞ্জের জিরো পয়েন্টে গিয়ে থামবে বিআরটিসি’র বাস। জিরো পয়েন্টের পাশেই পর্যটকদেরর আকর্ষনীয় স্থান সাদাপাথর। এখন থেকে মাত্র ৫০ টাকা ভাড়ায় বিআরটিসি’র বাসে পৌঁছে যাওয়া যাবে সাদাপাথর।

সংশ্লিষ্টরা জানান, আগে জনপ্রতি ২শ’ টাকায় ভাড়ায় অটাোরিকশায় করে কোম্পানীগঞ্জের টুকেরবাজার যেতে হতো পর্যটকদের। টুকের বাজার থেকেই ট্রলারে চলে যেতে হতো সাদা পাথরের দেশ খ্যাত ভোলাগঞ্জের জিরো পয়েন্টে। এজন্য নৌকা প্রতি ভাড়া পড়তো এক থেকে দেড় হাজার টাকা। পরিবহন সিণ্ডিকেন্টের কারণে নানা ভোগান্তিতেও পড়তে হতো যাত্রীদের। তবে এখন মাত্র ৫০ টাকা ভাড়ায় যাওয়া যাবে ভোলাগঞ্জ জিরো পয়েন্টে।

শনিবার (৯ নভেম্বর) সকালে সিলেট-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ রুটে বিআরটিসি ডাবল ডেকার বাস সার্ভিসের উদ্বোধন করেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

বিআরটিসি বাস সার্ভেসের সিলেট জেলার সমন্বয়ক শোয়াইব শুভ বলেন, প্রাথমিক অবস্থায় সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ৭৫ আসনের দুটি বাস চালু করা হয়েছে। এগুলো দু’ঘন্টা পরপর আসা যাওয়া করবে। পরে চাহিদা ভিত্তিতে আরও বাস বাড়ানো হবে। মাত্র ৫০ টাকা ভাড়ায় এই বাসে করে কোম্পানীগঞ্জের জিরো পয়েন্ট পর্যন্ত যেতে পারবেন যাত্রীরা।

শনিবার এ সার্ভিসের উদ্বোধনকালে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেন, পর্যটন বিকাশে বিআরটিসি বাস সার্ভিস আরও সম্প্রসারিত হবে। এক্ষেত্রে কোনও বাধা মেনে নেওয়া হবে না।

 

সিলেট টুডে

সংবাদকর্মি নিয়োগ চলছেঃ-

দেশের সকল জেলা উপজেলাইয় সংবাদকর্মি নিয়োগ চলছে । আমাদের সাথে কাজ করতে সরাসরি যোগাযুগ করুন ০১৭১১০০০২১৪