বৈরী আবহাওয়ায়ও চট্টগ্রামে মানুষের ঢল

অনলাইন ডেস্কঃ পবিত্র ঈদে মিলাদুন্নবী(স.) উপলক্ষে জুলুশের নগরীতে পরিণত হয়েছে চট্টগ্রাম। রোববার (১০ নভেম্বর) সকাল থেকে আশপাশের উপজেলাগুলো থেকে ষোলশহরের জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাঠে জমায়েত হতে শুরু করেন ধর্মপ্রাণ মুসলমানরা। পুরো মাদ্রাসা মাঠ ও আশপাশের এলাকা জনসমুদ্রে পরিণত হয়। এরপর পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে সেখান থেকে বের হয় ঐতিহ্যবাহী জশনে জুলুশ।

এটি বিবিরহাট, মুরাদপুর, মির্জাপুল, কাতালগঞ্জ, চকবাজার, প্যারেড কর্নার, সিরাজউদ্দৌলা সড়ক, আন্দরকিল্লা, চেরাগি পাহাড়, প্রেসক্লাব, কাজীর দেউড়ি, আলমাস, ওয়াসা, জিইসি, মুরাদপুর হয়ে মাদ্রাসা মাঠে এসে শেষ হয়।

জুলুশের নগরীতে পরিণত চট্টগ্রাম

বরাবরের মতো এবার জুলুসে নেতৃত্ব দেন দরবারে আলিয়া কাদেরিয়া সিরিকোট শরিফের সাজ্জাদানশিন আওলাদে রাসূল আল্লামা সৈয়দ মুহাম্মদ তাহের শাহ (মজিআ)। উপস্থিত ছিলেন শাহজাদা আল্লামা সৈয়্যদ মুহাম্মদ কাসেম শাহ ও আল্লামা সৈয়্যদ মুহাম্মদ হামেদ শাহ (মজিআ)।

জুলুসে অংশ নেয়া বিভিন্ন মাদ্রাসার ছাত্র, সমবয়সী বন্ধুরা একই রঙের পাঞ্জাবী, টুপি, পাগড়ি পড়েন। বেশিরভাগ মানুষের হাতে ছিল মিলাদুন্নবী(স.)র  জন্য নকশা করা বিশেষ পতাকা।

লাখো মানুষের এ জুলুসকে ঘিরে মুরাদপুর থেকে ষোলশহরের সড়কগুলোর পাশে বসেছে হাজারো অস্থায়ী দোকান। যেখানে বিক্রি হচ্ছে পাজামা-পাঞ্জাবি,  রুমাল, বই, খেলনা, খাবারসহ বিভিন্ন পণ্য।

বিএনএনিউজ২৪.কম/আর করিম চৌধুরী,এস জি নবী

সংবাদকর্মি নিয়োগ চলছেঃ-

দেশের সকল জেলা উপজেলাইয় সংবাদকর্মি নিয়োগ চলছে । আমাদের সাথে কাজ করতে সরাসরি যোগাযুগ করুন ০১৭১১০০০২১৪