আজকের কাগজ

BANGLADESHI Latest Online News

বুকে হাত দিয়ে বলতে পারি আমরা মুজিব আদর্শের সৈনিক – হিরন চৌধুরী,সাংগঠনিক সম্পাদক, ফ্লরেন্স আওয়ামিলীগ ,ইটালি

1 min read

হিরন চৌধুরী,ফ্লরেন্স,ইটালিঃ আমরা বুকে হাত দিয়ে বলতে পারি আমরা মুজিব আদর্শের সৈনিক,আমরা মুজিবের রক্ত ও তার আওয়ামীলীগের কাছে ঋনি।

কিন্তু আমরা বর্তমান হাইব্রিড আওয়ামীলীগের কাছে ঋনি না, বর্তমানের আওয়ামীলীগই আমাদের কাছে ঋনি। কারণ আমাদের ত্যাগ,তিতিক্ষাকে পুজি করেই আওয়ামীলীগ আজ প্রলয় নৃত্য করছে। যখন এ নৃত্য থেমে যাবে, সুসময়ের আগন্তুক রা চলে যাবে তখন আবার আমাদের কে প্রয়োজন হবে। আমরা তখন কড়ায় গন্ডায় হিসেব নেবো। ত্যাগী মুজিব আদর্শের সৈনিকদের ঐক্যবদ্ধতা এখন সময়ের দাবী।

প্রতিটি তৃণমূল কর্মীদের শ্রম, ঘাম আর রক্তে চলে সংগঠনের চাকা। আর সেই চাকা ঘুরিয়ে সুসময়ের দালাল রা বানায় কোটি কোটি টাকার পাহাড়! কোণঠাসা হয়ে যখন পরীক্ষিত কর্মীদের পিঠে দেয়াল ঠেকে যায়, অজানা অভিমানে তখন তারা হাড়িয়ে যায় দৃষ্টিসীমার ও অনেক বাহিরে। হ্যা, তারা অভিমানী হয়, কিন্তু তারা বেঈমান হয় না! সংগঠনের যেকোনো ক্রান্তিকালে আবারও যখন সেই দালালরা গা ঢাকা দেয়, কিন্তু ঠিক তখনই সেই পরীক্ষিত তৃণমূল কর্মীরাই এসে আবারো সংগঠনের হাল ধরে!বাধা বিপত্তি পেরিয়ে যেতে দ্বিধা করে না নিজের বুকের তাজা রক্ত রাজপথে ঢেলে দিতে আর তারা হাল ধরবেই বা না কেন?

এই সংঘটনের সাথেই যে জড়িয়ে আছে তাদের শত শত আবেগ আর ভালোবাসার গল্প, জড়িয়ে আছে বন্ধু-বান্ধব, পরিবার, আত্মীয় স্বজনের শত লাঞ্চনা-অবহেলার উপন্যাস, জড়িয়ে আছে জীবন ও যৌবনের সোনালী দিনগুলো বিসর্জনের কাব্য।

আবারও যখন ক্রান্তিকাল কেটে যায় কোকিল দের আগমনে আবারো তারা হাড়িয়ে যায়। এভাবেই দিন যায়, রাত আসে। রাত শুধু বাড়তেই থাকে, হাজার বছরের সেই পুরনো ক্ষত,যারা আন্দোলন হামলা,মামলা ও ত্যাগ শিকার করে দলকে ক্ষমতায় এনে বসিয়েছে, তারাই আজ সবচেয়ে বেশি অবহেলিত। তাই বলে তারা হেরে যায় না, মুজিব আদর্শ বুকে ধারন করে দলের প্রয়োজনে ঝাপিয়ে পরার জন্য প্রস্তুত থাকে কারন এটা যে শেখ মুজিবুর রহমানের আদর্শ, বাংলাদেশ সৃষ্টির স্বপ্ন এবং জননেত্রী শেখ হাসিনার মনোবল।

ইটালির ফ্লরেন্স থেকে হিরন চৌধুরী সাংগঠনিক সম্পাদক,ফ্লোরেন্স আওয়ামীলীগ।