খেলাধুলা

বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার ১৫ সদস্যের দল ঘোষণা

খেলাধুলাঃঃ বিশ্বকাপ উপলক্ষে দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। দুই মুসলিম ক্রিকেটার হাশিম আমলা এবং ইমরান তাহিরকে রেখেই দল চূড়ান্ত করেছে আফ্রিকা। বিশ্বকাপে আফ্রিকাকে নেতৃত্ব দেবেন ফাফ ডু প্লেসিস।

সাম্প্রতিক সময়ে অফ ফর্মে রয়েছেন হাশিম আমলা। ফর্মে না থাকায় বিশ্বকাপ দলে তার থাকা নিয়ে গুঞ্জন ছিল। তবে অফ ফর্মে থাকা এই মুসলিম ওপেনারের ওপর আস্থা রেখেছে দক্ষিণ আফ্রিকান ক্রিকেট বোর্ড। বিশ্বকাপে হাশিম আমলা দুর্দান্ত খেলবেন সেইটা প্রত্যাশা করছে আফ্রিকা।

হাশিম আমলার কারণে দল থেকে বাদ পড়েছেন রেজা হেনরিক্স। গত বছর শ্রীলংকার বিপক্ষে অভিষেকের পর থেকেই দুর্দান্ত খেলেছেন এই ওপেনার। তবে অভিজ্ঞতার মাপকাঠিতে বিশ্বকাপ দলে হেনিরিক্সের পরিবর্তে ‍সুযোগ পেয়েছেন আমলা।

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দিল্লি ক্যাপিটালসের হয়ে অসাধারণ বোলিং করে যাওয়া ক্রিস মরিসের জায়গা হয়নি আফ্রিকার বিশ্বকাপ দলে।

বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার দল

ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), হাশিম আমলা, কুইন্টন ডি কক, জেপি ডুমিনি, অ্যাডান মার্কওরাম, ডেভিড মিলার, ইমরান তাহির, ডেল স্টেইন, আন্দিল ফেহলুকাওয়ো, কাগিসো রাবাদা, ডোয়েন প্রিটোরিয়াস, আনরিচ নর্টিজ, লুঙ্গি এনডিগি, রাশি ভেন দার দাসুন ও তাব্রিজ শামসি।

প্রসঙ্গত, ৩০ মে ইংল্যান্ডে শুরু হবে ক্রিকেট বিশ্বকাপ। বিশ্বকাপ উপলক্ষে ইতিমধ্যে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত, বাংলাদেশ, ইংল্যান্ড ও শ্রীলংকা দল ঘোষণা করেছে। আজ দল ঘোষণা করার কথা রয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের।

Show More