রাজনীতি

ভেঙ্গে গেলো জামায়াত

রাজনীতি:: বহিষ্কৃত জামায়াতনেতা মজিবুর রহমান মঞ্জু ‘মুক্তিযুদ্ধকে মেনে’ এবং সেই মুক্তিসংগ্রামকে ‘গর্বিত উত্তরাধিকার’ দাবি করে নতুন রাজনৈতিক উদ্যোগের ঘোষণা দিয়েছেন।

স্বাধীনতার প্রায় পাঁচ দশকের মাথায় দাঁড়িয়ে ‘যুদ্ধাপরাধে জড়িতদের সংগঠন’ জামায়াত ইসলামী থেকে বেরিয়ে আসা এই সংস্কারপন্থী নেতারা, ‘মুক্তিযুদ্ধের সময় যুদ্ধাপরাধ ও মানবতাবিরোধী অপরাধ সংগঠনের’ দায়ে জড়িতদের বিচারও দাবি করেছেন। যদিও তাঁরা দাবি করেছেন, ‘জামায়াত ইসলামসহ বিদ্যমান কোনো রাজনৈতিক দলের সঙ্গে তাদের কোনো সম্পর্ক নেই’।

সংস্কারপন্থী নেতারা পল্টনের বিজয়নগরের যে হোটেলটিতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করেন, তার নাম হোটেল-৭১। ‘জন-আকাঙ্ক্ষার বাংলাদেশ’ শীর্ষক ছয় পৃষ্টার ঘোষণাপত্রের শিরোনাম ছিল ‘স্বাধীন সত্তার বিকাশে অধিকার ও কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠার রাজনীতি’; আর স্লোগান ছিল ‘জন-আকাঙ্ক্ষার নতুন রাজনীতি’।

সংবাদ সম্মেলনে ‘জন-আকাঙ্ক্ষার বাংলাদেশ’ এর সমন্বয়ক মজিবুর রহমান মঞ্জুর সঙ্গে আরো উপস্থিত ছিলেন সাবেক সেনা কর্মকর্তা মওলানা আবদুল কাদের, ব্যবসায়ী নজমুল হুদা অপু, সাবেক বিমান বাহিনী কমকর্তা সালাহ উদ্দিন, জুবায়ের হোসেন, যুদ্ধাপরাধে জড়িতদের আইনজীবী হিসেবে কাজ করা তাজুল ইসলাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. কামাল উদ্দিন, অ্যাডভোকেট মোস্তফা নূর, গোলাম ফারুক, ইসলামী ছাত্রশিবিরের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি এহসান জুবায়ের। PBA NEWS

Show More