জেএসসি-জেডিসির মঙ্গলবারের পরীক্ষাও পেছাল

অনলাইন ডেস্ক: ঘূর্ণিঝড় ‘বুলবুল’-এর কারণে পরীক্ষাকেন্দ্রগুলো প্রস্তুত করতে না পারায় সারাদেশের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি)-এর গণিত ও বিজ্ঞান পরীক্ষার সূচিতে আবার পরিবর্তন আনা হয়েছে। পরিবর্তিত সূচি অনুযায়ী জেএসসির মঙ্গলবারের (১২ নভেম্বর) গণিত পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৪ নভেম্বর সকাল ১০টা থেকে। আর জেডিসির ১২ নভেম্বরের বিজ্ঞান পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৪ নভেম্বর সকাল ৯টা থেকে।

রবিবার (১০ নভেম্বর) আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটি সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক কায়সার আহমেদ এসব তথ্য জানান। প্রসঙ্গত, সারাদেশে একযোগে গত ২ নভেম্বর থেকে জেএসসি ও জেডিসি পরীক্ষা শুরু হয়।

অধ্যাপক মু. জিয়াউল হক জানান, জেএসসি-এর গত ৯ নভেম্বরের গণিত পরীক্ষা পরিবর্তিত সূচি অনুযায়ী আগামী মঙ্গলবারের (১২ নভেম্বর) হওয়ার কথা ছিল। বুলবুলের কারণে তা পিছিয়ে নেওয়া হয়েছিল। কিন্তু এবার পরীক্ষা কেন্দ্র প্রস্তুত না থাকায় আবার পিছিয়ে নেওয়া হলো ১৪ নভেম্বর। ওইদিন সকাল ১০টা থেকে এই পরীক্ষা শুরু হবে।

এদিকে, অধ্যাপক কায়সার আহমেদ বলেন বলেন, ‘জেডিসি- ৯ নভেম্বরের গণিত-এর পরিবর্তিত সূচি নির্ধারণ করা হয়েছিল ১৪ নভেম্বর। আগামীকারের (১১ নভেম্বর) ইংরেজি পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৬ নভেম্বর। আর ১২ নভেম্বরের বিজ্ঞান পরিবর্তিত সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে ১৫ নভেম্বর।’ জেডিসির আগামী ১৫ নভেম্বরের বিজ্ঞান পরীক্ষা শুক্রবার হওয়ার কারণে সকাল ৯টা থেকে শুরু হবে বলেও তিনি জানান।

পিবিএ/বিএইচ

সংবাদকর্মি নিয়োগ চলছেঃ-

দেশের সকল জেলা উপজেলাইয় সংবাদকর্মি নিয়োগ চলছে । আমাদের সাথে কাজ করতে সরাসরি যোগাযুগ করুন ০১৭১১০০০২১৪