চাল চুরির দায়ে কারাগারে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি

অপরাধ ও দুর্নীতি:: টুয়াখালীতে দুস্থদের জন্য বরাদ্দকৃত (ভিজিএফ) চাল চুরির অভিযোগে মঙ্গলবার দুপুরে স্থানীয়দের দেয়া সংবাদের ভিত্তিতে জৈনকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জসিম উদ্দিন হাওলাদারকে (৪৩) গ্রেফতার করেছে পুলিশ।

এ ঘটনায় জৈনকাঠি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ফিরোজ আলম বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। গ্রেফতারের পর আদালতের মাধ্যমে পুলিশ তাকে কারাগারে পাঠিয়েছে।গ্রেফতারকৃত জসিম ওই ইউনিয়ন পরিষদের প্রাক্তন চেয়ারম্যান মৃত আবদুল মান্নান হাওলাদারের পুত্র।

পটুয়াখালী সদর থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, আসন্ন ঈদুল ফিতরে দুস্থদের মাঝে বরাদ্ধকৃত চাল বিতরণের জন্য জৈনকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি কক্ষে মজুদ করা হয়।সোমবার রাতে জসিম উদ্দিন বিদ্যালয়ের নৈশ প্রহরী ইউছুফ হাওলাদারের কাছ থেকে চাবি নিয়ে ১৪ বস্তা চাল অন্য কক্ষে সরিয়ে রেখে তালাবদ্ধ করে রেখে চাবিটি পুনরায় তাকে দিয়ে যায়।

মঙ্গলবার চেয়ারম্যান মো. ফিরোজ আলমসহ ইউপি সদস্যরা চাল বিতরণ করতে গেলে চাল পরিমানে কম দেখতে পায়। নৈশ প্রহরী ইউছুফের কাছে এ বিষয়ে জানতে চান চেয়ারম্যান। এ সময় চাপের মুখে ইউছুফ সভাপতি কর্তৃক চাল চুরির কথা স্বীকার করেন।এ ঘটনায় চেয়ারম্যান ফিরোজ আলম বাদী হয়ে সদর থানায় একটি মামলা দায়ের করেছেন। পুলিশ জসিমকে জেলে পাঠিয়েছে।

পিবিএ