আজকের কাগজ

BANGLADESHI Latest Online News

ইলেকট্রনিক পদ্ধতিতে মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা দেয়া হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

1 min read

জাতীয় ডেস্কঃ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক বলেছেন,আগামী অর্থবছর থেকে মুক্তিযোদ্ধাদের ডিজিটাল কার্ড প্রদান ও ইলেকট্রনিক (এ২চ) পদ্ধতিতে সম্মানী ভাতা প্রদানের ব্যবস্থা করা হবে।
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আজ পরিবহন পুল ভবনের নিকটস্থ সচিবালয় লিংক রোডে সপ্তাহব্যাপী সেবা সপ্তাহের উদ্বোধনকালে বর্ণাঢ্য র‌্যালিপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি বলেন, বাংলাদেশকে ডিজিটাল করার লক্ষ্যে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা সরাসরি নিজ নিজ ব্যাংক হিসেবে জমা প্রদানের লক্ষ্যে কাজ করছে সরকার।
মন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধাগণের সেবা সহজে ও ঝামেলামুক্তভাবে প্রদানের লক্ষ্যে মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় ও এর অধীনস্থ সংস্থাগুলোর কার্যক্রমও পরিপূর্ণ ডিজিটাল পদ্ধতিতে করার লক্ষ্যে কাজ করছে মন্ত্রণালয়।
তিনি বলেন, আজ থেকে ১৪ মে পর্যন্ত এ মন্ত্রণালয়ে সেবা সপ্তাহ-২০১৯ পালন করা হবে। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ও এর অধীনস্থ সকল দপ্তর সংস্থার মাধ্যমে বিশেষ ব্যবস্থায় সেবা প্রদান করা হবে। এজন্য মন্ত্রণালয় ও এর অধীনস্থ দপ্তর সংস্থার সকল শাখাকে প্রস্তুত রাখা হবে।
মন্ত্রী বলেন,বিনামূল্যে অসুস্থ মুক্তিযোদ্ধাদের চিকিৎসাসেবা প্রদান করছে সরকার এবং দ্রুত মুক্তিযোদ্ধাদের ডিজিটাল সনদ ও পরিচয়পত্র প্রদানের লক্ষ্যেও কাজ করছে মন্ত্রণালয়।
র‌্যালি সচিবালয় লিংকরোড থেকে শুরু হয়ে জিপিও মোড় হয়ে আবার মন্ত্রণালয়ের সামনে এসে সমাপ্ত হয়। র‌্যালিতে মুক্তিযোদ্ধা, সরকারি কর্মচারী, গণমাধ্যমকর্মীগণ অংশগ্রহণ করেন।