আজকের কাগজ

BANGLADESHI Latest Online News

আবারো ১ নম্বরে সাকিব

1 min read

খেলাধুলা ডেস্কঃ চলমান বিশ্বকাপে ব্যাটসম্যান হিসেবে রান সংগ্রহের তালিকায় আবারো শীর্ষস্থান দখলে নিলেন বাংলাদেশ ক্রিকেট দল সেরা খেলোয়াড় সাকিব আল হাসান। গতকাল (১৮ জুন) পর্যন্ত এবারের আসরে ২৩টি ম্যাচ হয়েছে। এখন অবধি সবচেয়ে বেশি রান করেছেন সাকিব। ৪ ম্যাচের ৪ ইনিংসে দুটি করে সেঞ্চুরি ও হাফ সেঞ্চুরিতে ১২৮ গড়ে সাকিবের রান এখন ৩৮৪।
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপে যাত্রা শুরু করে বাংলাদেশ। ঐ ম্যাচে ব্যাট হাতে ৭৫ রান ও বল হাতে ১ উইকেট নেন সাকিব। পরের ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষেও উজ্জল ছিলেন সাকিব। ব্যাট হাতে ৬৪ রান ও বল হাতে ২ উইকেট শিকার করেন তিনি। প্রথম দুই ম্যাচে হাফ-সেঞ্চুরি তুলে আউট হলেও ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি তুলে নেন সাকিব। চার বিশ্বকাপে এটিই ছিলো সাকিবের প্রথম সেঞ্চুরি। তবে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে বিশ্বকাপের মঞ্চে তৃতীয় সেঞ্চুরির করে দেখালেন সাকিব। সেঞ্চুরির ইনিংসে ১২১ রানে আউট হন তিনি। শ্রীলংকার বিপক্ষে ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে যায়। তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলার সুযোগ পেয়ে নিজের জাত চেনান সাকিব। প্রথমে বল হাতে ৫৪ রানে ২ উইকেট শিকারের পর পরে ব্যাট হাতে ১৬টি চারে ৯৯ বলে অপরাজিত ১২৪ রান করেন সাকিব। যার ফলে এবারের আসরে সর্বোচ্চ রানের দিক দিয়ে সবার উপরে এখন তিনি।
৫ ম্যাচের ৫ ইনিংসে ৩৪৩ রান করে তালিকার দ্বিতীয়স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ১টি সেঞ্চুরি ও ২টি হাফ-সেঞ্চুরি রয়েছে তার। এই তালিকার তৃতীয়স্থানে রয়েছেন ভারতের সহ-অধিনায়ক রোহিত শর্মা। ৩ ম্যাচের ৩ ইনিংসে ২টি সেঞ্চুরি ও ১টি হাফ-সেঞ্চুরিতে ৩১৯ রান করেছেন রোহিত।
পরের দু’টিস্থানে রয়েছে অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার ও ইংল্যান্ডের জো রুট। ওয়ার্নার ৫ ম্যাচে ২৮১ রান ও রুট ৪ ম্যাচে ২৭৯ রান করেছেন।